প্রধানমন্ত্রী আবাস যোজনার অভিযোগ নিয়ে নতুন নির্দেশিকা কেন্দ্রের | প্রধানমন্ত্রী আবাস যোজনা নামের তালিকার নির্দেশিকা । Pradhan Mantri Awas Yojana Guidelines West bengal

Pradhan Mantri Awas Yojana Guidelines West bengal
Pradhan Mantri Awas Yojana Guidelines West Bengal

প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি নিয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা ও গ্রামগুলিতে উঠছে নানান অভিযোগ। এই নিয়ে কেন্দ্রীয় মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।বৈঠক করলেন । বৈঠকে আবাস যোজনার বাড়ি নিয়ে যে সমস্ত অভিযোগ তার জন্য বিভিন্ন নির্দেশ দিলেন জেলা শাসকদের ও গ্রাম-পঞ্চায়েত আধিকারিকদের ।

কি কি বলেন মুখ্যসচিব  Pradhan Mantri Awas Yojana , তা নিচে আজকে তুলে ধরা হলো ।

প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে নতুন নির্দেশিকা নাম থাকলেও ঘর বাতিল হবে ?

প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর নিয়ে পশ্চিমবঙ্গে একের পর এক অভিযোগ উঠছে, এই নিয়ে বৈঠক করলেন কেন্দ্রীয় মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। পশ্চিমবঙ্গের অনেক জেলা থেকে বিভিন্ন অভিযোগ জমা পড়েছে ।

এই নিয়ে মুখ্যসচিব জানান অবিলম্বে উক্ত অভিযোগগুলি সঠিক ভাবে দেখতে নির্দেশ দেন জেলা শাসকদের ।


১৩ ডিসেম্বর মঙ্গলবার জেলা শাসকদের, পঞ্চায়েত দপ্তরের আধিকারিকদের নিয়ে একটি ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যসচিব আভাস যোজনা নিয়ে ।


ওই বৈঠকে কি কি বলেছেন প্রধানমন্ত্রী আবাস যোজনা ঘর নিয়ে তা এই প্রতিবেদনটিতে তুলে ধরা হলো ।


প্রধানমন্ত্রী আবাস যোজনার অভিযোগ নিয়ে নতুন নির্দেশিকা কেন্দ্রের 

PM Awas Yojana নিয়ে নবান্নে উচপর্যায়ের বৈঠকে কেন্দ্রীয় মুখ্যসচিব জানিয়ে দিয়েছিলেন যে, কেন্দ্রীয় প্রকল্প বাস্তবায়নে কোনও প্রভাবশালী প্রভাব খাটানো যাবে না এবং যদি কেউ এমন প্রভাব খাটানোর জন্য চেষ্টা করলে প্রশাসন যেন কঠোর ভাবে পদক্ষেপ নেন । 


পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী আভাস যোজনা বাড়ি পাওয়ার নিয়ে  মালদা , মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, হুগলি ইত্যাদি জেলাগুলিতে সঠিক ভাবে কাজ হচ্ছে না বলে সন্তোষ প্রকাশ করছেন মুখ্যসচিব ।


ওই দিন মুখ্যসচিব স্পষ্ট ভাবেই জানা যে ,“পাকা বাড়ি থাকলে কোনওভাবেই ওই ব্যাক্তিকে প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি দেওয়া যাবে না। এবং এই ধরণের যাদের নাম রয়েছে তাদের অবিলম্বে প্রধানমন্ত্রী আবাস যোজনা নামের তালিকা থেকে বাদ দেওয়ার নির্দেশ দেন মুখ্যসচিব।


এছাড়া, আরো জানানা যে , রাজ্যের কোথাও কোনো অভিযোগ উঠলে তখনাৎ তা জেলা প্রশাসক যেন গিয়ে দেখেন, এবং যদি আইনশৃঙ্খলার কোনোরকম গন্ডগোল হলে দ্রুত তা নবান্নে জানানোর নির্দেশ দেন ।


প্রধানমন্ত্রী আবাস যোজনা গাইডলাইনে অনুযাযী যেন সঠিক ভাবে প্রধানমন্ত্রী আবাস যোজনা নামের তালিকা করা হয় ।


Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই

Sarkari Suvidha Featured

১০০ দিনের কাজের টাকা কবে ঢুকবে তারিখ ঘোষণা করলো রাজ্যসরকার । 100 Day Work Payment Date West Bengal

100 Day Work Payment Date West Bengal : ১০০ দিনের কাজের টাকা কবে ডুকবে তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী ২১ ফেব্রুয়ারী...