ভাইরাল sms! ফ্রি ল্যাপটপ স্কিম ২০২২ : ৫ লাখ শিক্ষার্থী বিনামূল্যে ল্যাপটপ পাবে নাম রেজিস্টার করুন, জেনে নিন কি বলল শিক্ষা মন্ত্রণালয়?

ফ্রী ল্যাপটপ স্কিম 2022 রেজিস্ট্রেশন, Fake government laptop scheme sms


Government Free Laptop Scheme 2022 viral social media : সরকার ফ্রী তে দিচ্ছে ৫০০০০০ ছাত্রছাত্রীদের ল্যাপটপ এখনই রেজিস্টার করার জন্য ক্লিক করুন এবং নাম রেজিস্টার করুন ল্যাপটপ পাওয়ার জন্য । whatsapp বা facebook এ আশাকরি প্রত্যেকেই দেখছেন । কেউ না কেউ এসব শেয়ার করছে গ্রূপ এ বা কোনো বন্ধু তোমার নম্বর এ এমন একটি sms শেয়ার করছে । যেখানে বলা রয়েছে - গভর্নমেন্ট ফ্রীতে স্টুডেন্টদের ল্যাপটপ দিচ্ছে নাম রেজিস্টার করুন ।


Fake SMS - URGENT, Government giving FREE laptop | Free laptop scheme 2022

“URGENT, Government giving FREE laptop to all the students of india. Register your name on go-laptops site to get Free laptop now. To check eligibility visit ……….”



সম্পূর্ণ ফেক নিউস এটি যার ফাঁদে পরে আপনার মোবাইলের সমস্ত তথ্য চলে যেতে পারে । সাবধান এমন কোনো লিংক এ কখনো ক্লিক করবেন না । 


আসল সত্যতা যাচাই না করেই এই লিংক এ ক্লিক করে বসছেন অনেকেই । সাবধান কি বলছে শিক্ষা মন্ত্রণালয় জানুন।



PIB Fact Check: সরকার স্পষ্ট করে জানিয়ে দিচ্ছেন টুইট করে যে - একটি sms সোশ্যাল মিডিয়াতে দাবি করছে যে ভারত সরকারের শিক্ষা দপ্তর ৫০০,০০০ লক্ষ ছাত্রছাত্রীদের ফ্রিতে ল্যাপটপ দিচ্ছে নাম রেজিস্টার করার জন্য একটি লিংক দেওয়া হচ্ছে । এটি সম্পূর্ণ fake তাই কেউই যেন এই লিংক এ ক্লিক না করেন । এতে personal তথ্য চলে যেতে পারে ওই লিংক এ ক্লিক করে। সরকারের এমন কোনো স্কিম নেই ।



হোয়াটস্যাপ এ অনেকেই ফ্রি ল্যাপটপ এর নাম রেজিস্টার sms শেয়ার করছে। কখনো এই লিংক এ ক্লিক করবেন না । সবাইকে সতর্ক করুন যেটা আপনার দায়িত্ব । এটি একটি ফাঁদ যার মধ্যে যেন না পড়েন তাই আমরা আপনাদের সঠিক তথ্য জানাচ্ছি । এর ফলে আপনার বোরো ক্ষতি হতেও পারে - ব্যাঙ্ক এর বিভিন্ন তথ্য বা আপনার গুরুত্বপূর্ণ তথ্য চলে যেতে পারে তাদের কাছে তাই সাবধান থাকুন ও অন্যকে সাবধান করুন । 


আমরা সরকারের পক্ষথেকে আসল তথ্য পাওয়ার পর আপনাদের জানাচ্ছি। সরকারের এমন কোনো স্কিম নেই ফ্রি ল্যাপটপের । তবুও এই ফেক sms সকলেই পড়ছেন কেন -


  1.  প্রথমত ,আর্জেন্ট (Urgent) , তাড়াতাড়ি নাম রেজিস্টার করুন ।
  2. ওই sms এ লেখা আছে government of india | Ministry of Education | সঙ্গে একটি ছবি যেটি ওই অফিসিয়াল ওয়েবসাইটের ।
  3. তারপর বলা হচ্ছে, ছাত্রছাত্রীদের পড়াশুনার জন্য এই ফ্রি ল্যাপটপ ।
প্রথমে তারা দিচ্ছে তাড়াতাড়ি করুন না রেজিস্টার তারপর বিশ্বাস অর্জন করার জন্য সরকারের নাম ও ছবি এবং শিক্ষার জন্য ছাত্রছাত্রীদের উলেখ । এর ফলেই প্রায় সকলেই এই sms কে বিশ্বাস করে নিয়েছে এবং বলা হচ্ছে শেয়ার করার জন্য - যার জন্যই সকলেই এই sms টি শেয়ার করছে ।

 


আজকে আমরা এই ভাইরাল ফ্রি ল্যাপটপ sms এর আসল সত্ততা আপনাদের কে জানাচ্ছি , কিন্তু দুঃখের বিষয় হলো আমার এই লেখাটি কেউই শেয়ার করবেন না । অথচ ভুল নিউস টি সকলেই শেয়ার করছেন। 

আসল কারণ কি জানেন সেটা হলো - ওই লেখার মধ্যে ফ্রি তে ল্যাপটপ পাওয়ার আশা করছেন সবাই এবং ওখানে বলা হচ্ছে যে শেয়ার করার জন্য নইলে পাবেন না ল্যাপটপ, তাই সকলেই শেয়ার করছে বিভিন্ন গ্ৰুপে ।  

আমরা আপনাদের ফ্রীতে ল্যাপটপ দিতে পারবো না কিন্তু সঠিক তথ্য দিবো । যদি এই লেখাটি পড়ে ভালোলাগে সাহার্য্য হয় তবেই শেয়ার করুন নয়ত নয়। 


Tag : fake laptop scheme sms on whatsapp, Govenment free laptop for students fake sms viral july 2022
ফ্রি ল্যাপটপ স্কিম ২০২২
ফ্রি ল্যাপটপ স্কিম  ওয়েস্টবেঙ্গল ২০২২।

Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই

গুগল নিউস এ ফলো করতে ভুলবেন না *

গুগল নিউস এ ফলো করতে ভুলবেন না *

গুগল নিউস এ Sarkarisuvidha.in অনুমতি প্রাপ্ত , ফলো করতে উপরে ক্লিক করুন

WB Primary TET Admit Card Download : প্রাইমারি টেট এডমিট কার্ড ডাউনলোড করুন www.wbbpe.org

West Bengal primary tet exam admit card download | wb primary tet admit card download link | প্রাইমারি টেট এডমিট কার্ড ২০২২ ডাউনলোড ।  WB PR...