SBI একাউন্ট থাকলেই 4 লক্ষ টাকার কেন্দ্রীয় প্রকল্প মিলবে, কেন্দ্রীয় যোজনার সুবিধা স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য বড়ো সুযোগ - কি সেই যোজনা?

SBI একাউন্ট থাকলেই 4 লক্ষ টাকার কেন্দ্রীয় প্রকল্প মিলবে, কেন্দ্রীয় যোজনার সুবিধা স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য বড়ো সুযোগ


SBI একাউন্ট থাকলেই 4 লক্ষ টাকার কেন্দ্রীয় প্রকল্প মিলবে, কেন্দ্রীয় যোজনার সুবিধা স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য বড়ো সুযোগ।


কেন্দ্রের দুই বিমা ‘প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা’ বা ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’ এই দুই স্বাস্থ্য বিমা এখন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকেরা পাবেন।


এতিমধ্যে এই নিয়ে State Bank Of India ( SBI) একটি টুইট করে তা জানিয়েছেন।


যে সমস্ত গ্রাহকদের স্টেট ব্যাঙ্ক এ একাউন্ট রয়েছে তারা সকলের চাইলে 4 লক্ষ টাকার ‘প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা’র সুবিধা নিতে পারবেন।



SBI : স্টেট ব্যাঙ্ক গ্রাহকেদের ‘প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা’, ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’র সুবিধা দিচ্ছে



স্বাস্থ্য বিমা খুবই গুরুত্বপূর্ণ একটি প্রকল্প এই সুবিধার জন্য government of india - মোদি সরকার দুইটি প্রকল্পের সূচনা করেছিলেন ‘প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা’ বা ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’

এতিমধ্যে এই যোজনার সুবিধা লক্ষ লক্ষ মানুষ পেয়েছেন।


এই দুই যোজনাকে কিছুটা আরও শক্তিশালী করার জন্য এবারে এগিয়ে আসলেন দেশের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI).

স্টেট ব্যাংকের গ্রাহকেরা এই দুই যোজনার সুবিধা নিতে পারবে সল্প মূল্যে।


SBI: প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা কিভাবে পাবে স্টেট ব্যাঙ্ক এর গ্রাহকেরা?


আপনার যদি স্টেট ব্যাঙ্ক এ একাউন্ট থাকে তাহলে 'প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা'র জন্য 2 লক্ষ পাবেন কোনো বিপদে এবং ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’র জন্য দুর্ঘটনা বা মৃত্যুতে 2লক্ষ টাকা পাবে বিমাকারী। এই নিয়ে মোট 4 লক্ষ টাকার বিমা দিবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।


SBI তে 'প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা' পেয়ে কি কত টাকা লাগবে 

প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা পাওয়ার জন্য স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের প্রতিবছর দিতে হবে ৩৩০ টাকা। বছরে মাত্র ৩৩০ টাকা খরচ করলেই গ্রাহকেরা বিপদে ২ লক্ষ টাকা পাবেন। সেভিংস অ্যাকাউন্ট থেকে ‘অটো ডেবিট’ পদ্ধতিতে প্রতিবছর টাকা কেটে নেওয়া হবে বিমাকারীর একাউন্ট থেকে, যার মুলে মিলবে লক্ষ টাকার সুবিধা ।


বয়স : ১৮ থেকে ৫০ বয়সি গ্রাহকেরা 'প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা' পাওয়ার জন্য যোগ্য।



SBI তে ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’ পেয়ে কি কত টাকা লাগবে?


স্টেট ব্যাংকের গ্রাহক ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’র সুবিধা পেতে প্রতিবছর ১২ টাকা দিতে হবে। কোনও দুর্ঘটনা বা মৃত্যুতে মিলবে 

২লক্ষ টাকা।


বয়সসীমা হল ১৮ থেকে ৭০ বছর।


এক্ষত্রেও ‘অটো ডেবিট’ পদ্ধতিতে প্রতিবছর বিমাকারীর একাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হবে সরকারি এই বিমা পেতে, যার মুলে মিলবে লক্ষ টাকার সুবিধা ।  



৩৪২ টাকা খরচে করলে মিলবে ৪ লাখের সুবিধা, স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের


‘প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা’ ও ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’ জন্য বছরে মাত্র 342 টাকা খরচ করলে দুর্ঘটনা, বা কোনও বিপদের দিনে মিলবে 4লক্ষ টাকার সুবিধা।


‘প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা’ এবং ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’ দু’টি প্রকল্পই প্রতি বছর পুনর্নবীকরণ করতে হবে।


স্টেট ব্যাঙ্ক এর এই বিমার সময় প্রতি বছর ১ জুন থেকে পরের বছর ৩১ মে।






Q. অন্য ব্যাঙ্কের গ্রাহকেরা কি এই সুবিধা পাবে?

Ans: না, শুধুমাত্র স্টেট ব্যাঙ্কের গ্রাহকরাই এই য়া যোজনার সুবিধা পাবেন।


Q. কিভাবে আবেদন করতে হবে SBI তে ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা’ পাওয়ার জন্য?

Ans: যে কোনো ব্রাঞ্চে গেলেই তারাই করে দিবে এই কেন্দ্রীয় সুরক্ষা বিমা দুটি।

Comments Below

If You Any Questions or Any Suggestions


২টি মন্তব্য

গুগল নিউস এ ফলো করতে ভুলবেন না *

গুগল নিউস এ ফলো করতে ভুলবেন না *

গুগল নিউস এ Sarkarisuvidha.in অনুমতি প্রাপ্ত , ফলো করতে উপরে ক্লিক করুন

amazon সেরা অফার চলছে ।

amazon সেরা অফার চলছে ।
যে কোনো শপিং চলছে অফার ।

স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য ১৫ আগস্ট ২০২২ | ভারতের স্বাধীনতা দিবস 2022 বক্তৃতা | Independence Day Speech in Bengali 2022

স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য ১৫ আগস্ট ২০২২ তোমরা কী স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য ২০২২ বাংলা লেখা খুঁজতেছো? ১৫ আগস্ট ২০২২ স্বাধীনতা দিবস ...