প্যান কার্ড আঁধার লিংক কিভাবে করবেন ? Aadhar-PAN Link @incometax.gov.in

Aadhar-PAN Link - আঁধার কার্ড ও প্যান কার্ড লিংক ২০২৩
আঁধার - প্যান লিঙ্ক ২০২৩

আঁধার প্যান লিংক । প্যান আঁধার লিংক ২০২৩। আঁধার পান কার্ড লিংক । প্যান কার্ড আঁধার লিংক করার পদ্ধতি । PAN-Aadhar Link | Aadhar-PAN link| আঁধার-প্যান লিংক করার লাস্ট ডেট । 

Aadhar-PAN Link - আঁধার কার্ড ও প্যান কার্ড লিংক ২০২৩ 

আঁধার কার্ড - প্যান কার্ড লিংক ২০২৩ : এই লিংক সকলেরই করতে হবে নইলে আপনার প্যান কার্ড বাতিল করে দেওয়া হবে এবং আপনি যে কোনো ব্যাঙ্কিং সমস্যায় পড়বেন এছারাও KYC সমস্যায় পড়তে পারেন ।


এই আঁধার পান লিংক করার জন্য সরকার বহুদিন আগেথেকেই বলে আসছে আর ৩০ জুন ২০২৩ এই লিংক করার লাস্ট ডেট । এই মুহূর্তে প্যান কার্ডের সঙ্গে আঁধার লিংক করতে লেট্ ফী অনুযাযী ১০০০ টাকা ফাইন দিতে হবে ।


আজকে আমরা আপনাদেরকে আঁধার প্যান লিংক বা পান আঁধার লিংক করার সঠিক পদ্ধতি এবং আঁধার প্যান লিংক করতে পেমেন্ট করারর যে পদ্ধতি রয়েছে তা তুলে ধরবো । এছাড়া আপনি যদি না জেনে থাকেন যে আপনার আঁধার পান লিংক করা আগেই ছিল কি না অর্থাৎ আঁধার পান লিংক স্টেটাস কিভাবে দেখবেন তা নিয়েও জানাবো ।


আমাদের এই লেখাটি পড়ার পর আপনি নিজেই আপনার বা আপনার পরিবারের বন্ধু বান্ধবের আঁধার কার্ড ও প্যান কার্ড মোবাইল দিয়ে লিংক করতে পারবেন । 


Sarkarisubidha.in - আমরা সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে ৪ বছর ধরে তুলে ধরছি বাংলায়। আজকে আমরা আঁধার প্যান লিংক করার সম্পর্কে জন্য । চলুন তাহলে দেখে নেওয়া যাক - কিভাবে আঁধার কার্ড - প্যান কার্ড লিংক করার পদ্ধতি ?   

আঁধার কার্ড ও প্যানকার্ড লিংক

Aadhar-PAN Card Link

লাস্ট ডেট 

৩০ জুন ২০২৩

পেমেন্ট

১০০০ টাকা 

প্যান কার্ড আঁধার কার্ড লিংক ওয়েবসাইট 

incometax.gov.in


আঁধার প্যান কার্ড লিংক করার পদ্ধতি  : Link Aadhar card with PAN Card 2023 

পান কার্ড ও আঁধার লিংক করার জন্য সহজ কিছু পদ্ধতি অবলম্বন করলেই মোবাইল দিয়েই আপনি আঁধার পান লিংক করে নিতে পারবেন । নিচে সেই স্টেপগুলি একবার দেখে নিন -



স্টেপ ১) আঁধার প্যান লিঙ্ক করার জন্য ইনকাম ট্যাক্স ডিপার্মেন্ট এর অফিসিয়াল ওয়েবসাইটি incometax.gov.in টি আপনার মোবাইল ওপেন করুন বা আমাদের দেওয়া নিচের লিঙ্ক এ ক্লিক করে সরাসরি ওয়েবসাইটিতে প্রবেশ করুন। 

আঁধার পান লিংক ওয়েবসাইট :  https://www.incometax.gov.in/iec/foportal/ 


স্টেপ ২) ওয়েবসাইটি ওপেন করার পর Link Aadhar অপশনটিতে ক্লিক করুন যেমনটি নিচের ছবিতে দেখানো হয়েছে ।

Aadhar-PAN Link - আঁধার কার্ড ও প্যান কার্ড লিংক ২০২৩


স্টেপ ৩) লিংক আঁধার এ ক্লিক করার পর একটি নতুন পেজ ওপেন হবে যেখানে আপনার PAN CARD NUMBER এবং AADHAR CARD NUMBER টি দিতে Validate এ ক্লিক করুন। 


AADAHR-PAN LINK

*** ৩১ মার্চ ২০২৩ এই লিংক করার লাস্ট ডেট হলেও আপনাকে ১০০০ টাকা পেমেন্ট করতে হবে কারণ এই লিংক করার ডেট ৩০ জুন ২০২২ এ তখন ৫০০ টাকা লাগতো ।  এই ৩০ জুন ২০২৩ এর আগে না করলে এই টাকা আরোও বেশিও লাগতে পারে বা আপনার পান কার্ড বাতিল হয়ে যেতে পারে ।


স্টেপ ৪) এবারে একটি উইন্ডোতে আপনাকে যে এক হাজার টাকা পেমেন্ট করতে হবে সেটি জানানো হবে সেখানে Continue to Pay Through E-pay Tax এ ক্লিক করতে হবে ।


pan aadhar link



স্টেপ ৫) এই স্টেপ এ আবার আপনার প্যান কার্ড নম্বরটি দিতে হবে দুইবার - PAN & Conform PAN দিয়ে নিচে Mobile Number নিয়ে নিচে Continue এ ক্লিক করতে হবে ।


স্টেপ ৬) এর পর কনফার্ম আপনার সঠিক প্যান ও আঁধারটি একবার দেখার জন্য আপনার মোবাইল OTP আসবে সেটি দিয়ে Conform করে নিতে হইবে ।


এখন শুধু পেমেন্ট বাকি পেমেন্ট করে নিলেই আপনার আঁধার প্যান লিংক এর কাজ শেষ । চলুন এবারে দেখি আঁধার প্যান লিংক করার জন্য পেমেন্ট পদ্ধতি ।


স্টেপ ৭) এবারে E-payment করার জন্য অপসন আসবে যেমনটি আমরা নিচের ছবিতে দেখিয়েছি ৩টি অপসন থাকবে যার মধ্যে প্রথমটি অর্থাৎ Incometax এই বক্সে Proceed এ ক্লিক করতে হবে ।


স্টেপ ৮) এবারে Assessment Year সিলেক্ট করতে হবে যা ২০২৩-২০২৪ করে নিবেন এবং Other Receipts (500) দিয়ে পরবর্তী পেজ এ যান । নিচের ছবিটি দেখে নিন তাহলে বুজতে সুবিধা হবে ।

aadhar link with pan card



স্টেপ ৯) এবারে আপনাকে একটি রিসিপ্ট দেখাবে যেখানে ১০০০ টাকা পেমেন্ট করার উলেখ্য থাকবে এবং নিচে Continue এ ক্লিক করুন ।


স্টেপ ১০) এবারে পেমেন্ট করার অনেকগুলি অপসন থাকবে এটিএম (ATM) কার্ড বা নেট ব্যাঙ্কিং বা অনলাইন ব্যাঙ্কিং যে কোন একটি পদ্ধতির মাধ্যমে পেমেন্ট করে দিয়ে পেমেন্ট রিসিপ্টটি ডাউনলোড করে নিন ।


শেষ আপনার কাজ শেষ এবারে আর একটু কাজ বাকি রয়েছে সেটি পেমেন্ট করার ৪-৫দিন পর করতে হবে ।


স্টেপ ১১)  আবারও  একবার Website টি পুনরায় ওপেন করুন link aadhar অপসন এ যান এবং PAN এবং Aadhar Number দিয়ে নিচের Validate এ ক্লিক করবেন এবং আপনার নাম এ আঁধার নাম্বর দেখবে নিচের একট বক্স এ টিক দিয়ে Link Aadhar এ ক্লিক করলেই আপনার আঁধার প্যান লিংক হয়ে যাবে ।



আঁধার প্যান লিংক করার সঠিক পদ্ধতি সম্পর্কে আশাকরি বুজতে পেরেছেন । তাহলে আজকে আমরা দেখলাম প্যানকার্ড ও আঁধার কার্ড লিংক কিভাবে করতে হয় মোবাইল দিয়ে । যদি কোথায় কোনো রকম জিজ্ঞাসা থাকে তাহলে আপনাদের কমেন্ট করুন।


আঁধার প্যান লিঙ্ক করবেন কিভাবে ?

  • আঁধার কার্ড ও প্যান কার্ড লিংক করার জন্য https://www.incometax.gov.in/iec/foportal/ ওয়েবসাইটি ওপেন করুন

  • Link Aadhar এ ক্লিক করুন এবং PAN ও Aadhar নম্বর দিয়ে validate এ ক্লিক করুন ।

  • এর পর Continue to Pay Through E-pay Tax এ ক্লিক করুন ।

  • আবার PAN & Conform PAN এবং Mobile Number দিয়ে OTP Verifey করুন ।

  • তারপর পেমেন্ট Incometax এই বক্সে Proceed এ ক্লিক করতে হবে ।

  • Assessment Year 2023-2024 ও Other Receipts (500) সিলেক্ট করুন ।

  • এবারে পেমেন্ট করুন ১০০০ টাকা যে কোনো পদ্ধতিতে ।

  • পেমেন্ট করার পর ৪-৫ দিনের মধ্যে আবার আঁধার লিংক অপসন এ গিয়ে প্যান ও আঁধার নম্বর দিয়ে validate করে লিংক আঁধার এ ক্লিক করুন এবং আপনার আঁধার প্যান লিংক করে নিন ।



Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই

Sarkari Suvidha Featured

১০০ দিনের কাজের টাকা কবে ঢুকবে তারিখ ঘোষণা করলো রাজ্যসরকার । 100 Day Work Payment Date West Bengal

100 Day Work Payment Date West Bengal : ১০০ দিনের কাজের টাকা কবে ডুকবে তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী ২১ ফেব্রুয়ারী...