WB SSC Recruitment 2022: রাজ্যে ২১ হাজার শিক্ষক নিয়োগ পুজোর আগেই, কী বললেন শিক্ষামন্ত্রী?

WB SSC Recruitment 2022: রাজ্যে ২১ হাজার শিক্ষক নিয়োগ


West Bengal SSC Recruitment 2022: পুজোর মধ্যেই রাজ্যের স্কুল গুলিতে ২১ হাজার নতুন শিক্ষক নিয়োগের করা হবে, ঘোষনা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্যবসু। তিনি বলেন,পুজোর মধ্যেই সম্পূর্ণ আইনি ভাবেই শুন্য পদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে।


স্কুল সার্ভিস কমিশন (SSC) নিয়ে নানা বিতর্কের পর সাংবাদিকের মুখোমুখি হন শিক্ষামন্ত্রী ব্রাত্যবসু


তিনি বলেন, পুজোর মধ্যেই ২১ হাজার শুন্য পদে শিক্ষক নিয়োগ করা হবে এবং বেআইনি ভাবে কিছু করা হবে না।


তিনি আরো জানান আপার প্রাইমারি, নবম, দশম, দ্বাদশ, একদশ শ্রেণীর জন্য শিক্ষক দ্রুত নিয়োগ করা হবে।


পুজোর আগেই রাজ্যে ২১ হাজার শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। নবম-দশম শ্রেণিতে মোট শুন্যপদ প্রায় ১৪ হাজার, একাদশ-দ্বাদশ শ্রেণিতে ৫,৫০হাজার এবং প্রধান শিক্ষকের পদ ২,৩২৫টি শুন্যপদ রয়েছে ।


এছাড়াও প্রধান শিক্ষকও নিয়োগ করা হবে বলে জানান শিক্ষামন্ত্রী। মধ্য শিক্ষা পর্যদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়, SSC চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার সহ একাধিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেন ব্রাত্য বসু।


গত শনিবার SSC আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দোপাধ্যায় । বৈঠক শেষে 2016 সালের মেধাতালিকায় থাকা সবাইকে চাকরী দেওয়ার আশ্বাস দেন তিনি । কিন্তু ব্রাতবসু এ সম্পর্কে জানান, 'তাদের নিয়োগ নিয়ে দ্রুত সিদ্বান্ত নেওয়া হবে, তবে সহানুভূতি নিয়ে নয়, বেআইনি ভাবে আমরা কিছু করতে চাই না '।


তিনি আরও বলেন 'আন্দোলন মাত্রই ন্যায্য নয়, আইনি ক্ষেত্রে যাদের মনে হবে তাঁদের সঙ্গে সহানুভূতির সঙ্গে বসতে হবে ' এবং 8 তারিখ আন্দোলনকারী দের সঙ্গে বৈঠক আছে বলে জানান শিক্ষামন্ত্রী।


Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই



গুগল নিউস এ Sarkarisuvidha.in অনুমতি প্রাপ্ত , ফলো করতে ভুলবেন না

West Bengal New 7 Districts: রাজ্যে ৭টি নতুন জেলার নাম ঘোষণা মুখ্যমন্ত্রীর। দেখে নিন নতুন জেলাগুলির নাম।

West Bengal New 7 District Name: মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা সোমবার নবান্ন থেকে রাজ্যের নতুন ৭ জেলার নাম ঘোষণা করলেন। Mamata Banerjee Announc...