সিভিক ভলেন্টিয়ার নিয়োগ ২০২২ - Civic Volunteer Recruitment West Bengal 2022

সিভিক ভলেন্টিয়ার নিয়োগ ২০২২ | Civic Volunteer Recruitment 2022 | সিভিক পুলিশ নিয়োগ ২০২২ । Civic Police Recruitment 2022 |


সিভিক ভলেন্টিয়ার নিয়োগ ২০২২ । Civic Volunteer Recruitment 2022

West Bengal Civic Volunteer Recruitment 2022: সিভিক ভলেন্টিয়ার বহুদিন আগে একবার নেওয়া  হয়েছিল, এর পর আর নতুন করে সিভিক ভলেন্টিয়ার ২০২২ সালে কি নেওয়া হবে ? সিভিক ভলেন্টিয়ার রিক্রুটমেন্ট ২০২২ । সিভিক ভলেন্টিয়ার নিয়োগ ২০২২ - সিভিক ভলেন্টিয়ার নতুন নোটিফিকেশন,ইত্যাদি নানান প্রশ্ন আপনাদের মধ্যে অনেকেরই জানার রয়েছে ।


তাই, আজকে আমরা Civic Volunteer Recruitment 2022 নিয়ে বিস্তারিত তথ্য আপনাদের মাঝে তুলে ধরবো । আপনাদের মধ্যে যারা এই সিভিক ভলেন্টিয়ার চাকরির জন্য অপেক্ষা করে আছো বা এই নিয়োগ নিয়ে নতুন খবর জানতে চাও তাদের জন্য এই লেখাটি অনেকটাই প্রয়োজন হতে যাচ্ছে । 


সিভিক ভলেন্টিয়ার নিয়োগ ২০২২ - Civic Volunteer Recruitment 2022
চিত্র - সিভিক ভলেন্টিয়ার নিয়োগ ২০২২ - Civic Volunteer Recruitment 2022


What is a CIVIC Volunteer? সিভিক ভলেন্টিয়ার কি এবং তাদের কাজ কি ?

পশ্চিমবঙ্গ সরকার এই সিভিক পুলিশ বা সিভিক ভলেন্টিয়ার ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় । এই ভলান্টিয়ারদের কাজ হলো স্থানীয় এলাকায় কাজ করা পুলিশ এর নির্দেশে । যানবাহন নিয়ন্ত্রণ ও বিভিন্ন মেলা ও অনুষ্টানের ভিড় কে নিয়ন্ত্রণ করা যাতে কোন গন্ডগোল না ঘটে । CIVIC Volunteer এর প্রতিদিন ডিউটি থাকে না , স্থায়ীয় পুলিশ এর নির্দেশেই এদের কাজ করতে হয় । কাজের অনুযায়ী তারা পারিশ্রমিক পেয়ে থাকেন ।


তবে বর্তমানে সিভিক ভলেন্টিয়ারদের বেতন অনেকটাই বেড়েছে । যেহুতু এটি একটি সরকারি চাকরি তাই কম টাকা হলেও এই কাজের জন্য অনেকেরই আগ্রহ এই চাকরি করার জন্য ।


West Bengal Civic Police Recruitment 2022

সিভিক পুলিশ নিয়োগ ২০২২ : Civic Police Recruitment 2022 in West Bengal. সিভিক পুলিশ নিয়ে এখনো কোনো রাজ্য সরকার তরফে কোনো রিক্রুটমেন্ট ঘোষণা করা হয় নাই। তবে এবারে এই নিয়ে মুখ্যমন্ত্রী বিভিন্ন বক্তৃতায় এই সিভিক ভলেন্টিয়ার আর প্রসঙ্গ বার বার উঠে এসেছে । 


কিছুদিন আগে কলকাতা সিভিক ভোলেন্টের এর কিছু পদ ঘোষণা করা হয়েছিল ২০২১ সালে । সিভিক পুলিশ নতুন খবর এই মুহূর্তে  নেই । West Bengal Civic Police Recruitment কোনো রকম খবর আসলে আপনাদের মাঝে আমরা তুলে ধরবো ।


সিভিক পুলিশ নিয়োগ 2022 - সিভিক পুলিশ নতুন খবর

সিভিক ভলান্টিয়ার পদে , সিভিক পুলিশ এর নতুন নিয়োগ ২০২২ সালে হওয়ার সম্ভাবনা রয়েছে । এখনো অবধি kolkatapolice তরফে কোনো আপডেট নেই । তবে এই বছর পুলিশ ডিপার্মেন্ট আর বিভিন্ন পদের নিয়োগ করা হবে, যার মধ্যে সিভিক পুলিশ এর কিছু ভেকেন্সি থাকার সম্ভাবনা করা যাচ্ছে ।


যারা এই চাকরির জন্য আগ্রহী তারা বিশেষ করে খবর রাখবেন কারণ এই সিভিক ভলান্টিয়ার এর আবেদন অফলাইনে করা হয় ।

 



Civic volunteer application form 2022 - সিভিক ভলান্টিয়ার নিয়োগ ফর্ম 

এই চাকরির জন্য আবেদন হয় অফলাইন মাধ্যমে। তাই এই  Civic volunteer application form 2022  Download লিংক আপনাদের জন্য দেয়া হলো । এই ফরমটি সঠিক ভাবে লিখে জমা করতে হবে । 


 Civic volunteer application form 2022  Download


Civic volunteer application form 2022 - সিভিক ভলান্টিয়ার নিয়োগ ফর্ম
Civic volunteer application form 2022 - সিভিক ভলান্টিয়ার নিয়োগ ফর্ম 



 Important  Document for Civic Volunteer  Apply 2022

  • Photocopy of applicant

  •  self attested copy of identity proof হিসাবে PAN Card/ Passport / Driving License / Voter Card / Bank Passbook with photograph / Aadhaar Card / e-Aadhaar Card with a photograph লাগবে ।

  • Self attested copy of proof of address. (Voter Card / Aadhaar Card / e-Aadhaar Card with photograph / Passport / Driving License / Bank Passbook / Electric Bill / Telephone Bill) 

  • One self attested passport size photograph is to be pasted on the right top of the application form.

  • Self attested copy of document regarding proof of age (Birth Certificate /School Leaving Certificate/Admit Card showing date of birth).

  • Self attested copies of educational testimonials and extraCurricular activities. 

  • Self attested copies of Experience

 

How to Apply Kolkata Police Civic Volunteers Notification 2022? 

কিভাবে সিভিক ভলান্টিয়ার এর আবেদন করবেন ? এই নিয়ে বিস্তারিত তথ্য নিচে দেয়া হলো -

  • Application form টি আগে বের করতে হবে । আবেদন ফরমটি উপরে দেয়া আছে ।

  • তারপর সেখানে সমস্ত আপনার তথ্য দিয়ে ফরমটি পূর্ণ করতে হবে ।

  • তারপর কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট দিতে হবে ।

  • শেষে আপনার সাক্ষর দিয়ে জমা করতে হবে যেখানে আপনার এলাকায় জমা নিবে, সাধাণত স্থানীয় পুলিশ থানায় এই ফরমটি জমা করা হয় ।

    Official Website

    kolkatapolice.gov.in

    Home

    Click Here




 Tag: সিভিক ভলেন্টিয়ার নিয়োগ ২০২২। সিভিক ভলেন্টিয়ার রিক্রুটমেন্ট ২০২২। সিভিক ভলেন্টিয়ার সেলারি। সিভিক পুলিশ নিয়োগ 2022 | Civic volunteer Recruitment  2022|


Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই

Sarkari Suvidha Featured

১০০ দিনের কাজের টাকা কবে ঢুকবে তারিখ ঘোষণা করলো রাজ্যসরকার । 100 Day Work Payment Date West Bengal

100 Day Work Payment Date West Bengal : ১০০ দিনের কাজের টাকা কবে ডুকবে তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী ২১ ফেব্রুয়ারী...