North Bengal University PG entrance exam results & Counselling

North Bengal University PG entrance exam results & Counselling


-----------North Bengal university উত্তরবঙ্গের একটি বিশিষ্ট উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। এখানে পশ্চিমবঙ্গ ও সমগ্র ভারতের বিভিন্ন স্থান থেকে অসংখ্য ছাত্র উচ্চ শিক্ষার জন্য আসে। NBU তে PG( post Graduate) করার জন্য অন্য University এর ছাএদের একটি Entrance Exam দিতে হয়। তাদের জন্য প্রত্যেকটি subject এ NBU তে মোট Seat সংখ্যার 40% থাকে প্রত্যেক বিষয়ে। বাকি 60% Seat রক্ষিত থাকে NBU Home student দের জন্য। এই NBU এর একটি campus যেটি Jalpaiguri campus ওখানেও কিন্তু PG এর সমস্ত নেই শুধু মাত্র বাংলা,  ইংরেজি ও সংস্কৃত এই তিনটি বিভাগে PG করানো হয়। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল NBU Main campus এ সংস্কৃত বিষটি নেই, বাকি সমস্ত বিষয় কিন্তু আছে।

এই প্রবেশিকা পরীক্ষা (2019-2020) হয়েছে, NBU তে তোমরা যারা  M.A/M.SC/M.COM ইত্যাদি বিভিন্ন বিষয়ে PG  করার জন্য Entrance Exam দিয়েছ, তার ফল আজ প্রকাশিত হয়েছে। এই results এ যারা ভালো rank করবে তারাই কিন্তু NBU তে PG করার জন্য Admission হতে পারবে। কারণ seat সংখ্যা খুবই কম।
এই Entrance এর  results দেখার জন্য প্রথমে তোমাদের নিচে দেওয়া link এ Click করার পর  দেখবে____


No.2/ এ Provisional 1st merit list(40% intake)  For Admission. এই লিস্ট এ যাদের নাম আছে তাদের Admission এর জন্য ডাকা হয়েছে।

No.1/ Provisional Merit list(For 40% intake) এখানে সমস্ত students দের rank দেখতে পাওয়া যাবে। 

**** বন্ধুরা তোমরা কে কেমন  Rank করেছ pls Comment💬 এ লিখে জানাও।

**Download NBU Entrance Exam results And Counselling Merit Click hare.


Comments Below

If You Any Questions or Any Suggestions


২টি মন্তব্য

Sarkari Suvidha Featured

১০০ দিনের কাজের টাকা কবে ঢুকবে তারিখ ঘোষণা করলো রাজ্যসরকার । 100 Day Work Payment Date West Bengal

100 Day Work Payment Date West Bengal : ১০০ দিনের কাজের টাকা কবে ডুকবে তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী ২১ ফেব্রুয়ারী...