NBU PG ENTRANCE EXAM DATE SUBJECT WISE 2019


NBU PG ENTRANCE EXAM DATE SUBJECT WISE 2019.


Hi, friends ;

NBU PG entrance এর admission test শুরু হতে যাচ্ছে 29/07/2019 তারিখ থেকে ও শেষ হচ্ছে 01/08/2019। NBU university subject অনুসারে একটি নির্দিষ্ট সময় ,তারিখ, স্থানে পরিক্ষার আয়োজন করেছে। পরিক্ষার পদ্ধতি হবে offline এর মাধ্যমে। সমস্ত subject এর Questions type হবে MCQ এবং বিশেষ কয়েকটি subject  এর জন্য MCQ+Eassy প্রশ্ন থাকবে তার সঙ্গে থাকছে viva. কোন subject এর exam কবে,  কখন হবে তার সমস্ত কিছু তথ্য নিচে দেওয়া link এ গিয়ে তোমরা pdf download করে নিতে পারবে।

*** কিভাবে NBU ছাত্র ছাত্রীদের বাছাই করবে? 

NBU তে মোট seats এর 40% seats entrance exam এর মাধ্যমে গ্রহণ করবে। তো তোমরা যারা entrance exam এ ভালো rank করবে তারাই admission হতে পারেবে। তার জন্য তোমাদের entrance exam ভালো করে দিতে হবে। 

Entrance exam এর Merit টা হবে তোমরা entrance এ যা নম্বর পাবে এবং B.A এর যা নম্বর আছে তার উপর ভিত্তি করে একটি Merit list প্রকাশিত করবে। যাদের নাম Final merit এ থাকবে তাদের একটি নির্দিষ্ট date এ admission fee জমা দিতে হবে। তার পর হবে verification এবং class.

**Entrance exam schedule  download করে নাও---- click here

তোমাদের যদি কিছু প্রশ্ন করার থাকে তো   নিচে comment  করতে পারো।

Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই

Sarkari Suvidha Featured

১০০ দিনের কাজের টাকা কবে ঢুকবে তারিখ ঘোষণা করলো রাজ্যসরকার । 100 Day Work Payment Date West Bengal

100 Day Work Payment Date West Bengal : ১০০ দিনের কাজের টাকা কবে ডুকবে তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী ২১ ফেব্রুয়ারী...