প্রাইমারি টেট পরীক্ষার প্রশ্ন উত্তর 2023: Primary TET Question Answer West Bengal

West Bengal Board of Primary Education প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের জন্য 2023 সালে teacher eligibility test (TET)পরীক্ষার ব্যবস্থা করেছে। 2023 সালের প্রাইমারি টেট পরীক্ষাটি আজ অর্থাৎ 24 শে ডিসেম্বর রবিবার সম্পূর্ণ হয়ে গেছ। 2023 সালের প্রাইমারি টেট পরীক্ষার সুম্পূর্ণ প্রশ্নপত্র উত্তরসহ pdf আজকের এই প্রতিবেদনে আমরা তুলে ধরবো।


প্রাইমারি টেট পরীক্ষার প্রশ্ন উত্তর 2023:


ইতিমধ্যে শেষ হয়ে গেলো চলতি বছরের প্রাইমারি টেট পরীক্ষা। 2023 সালের টেট পরীক্ষায় শিশু বিকাশ ও শিখনবিদ্যা, বাংলা, ইংরেজি, অংক, পরিবেশ বিদ্যা এই পাঁচটি বিষয় থেকে 30 টি করে মোট 150 টি প্রশ্ন ছিল। বিগত বছরের মতো এবছরও মোট 150 নম্বরের মধ্যেই প্রাথমিক টেট পরীক্ষাটি হয়। এবং এবারও কোনো Negetive Marking ছিল না। প্রাইমারি টেট(teacher eligibility test) পরীক্ষাটি শুরু হয় দুপুর 12 টায় এবং শেষ হয় দুপুর 2.30 মিনিটে। অর্থাৎ 150 নাম্বারের জন্য মোট সময় ছিল আড়াই ঘন্টা। প্রাথমিক টেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হলে কমপক্ষে 60% নাম্বার পেতে হবে। তবে SC/ST দের 55% নাম্বার পেলেই হবে। 


2023 সালের প্রাইমারি টেট পরীক্ষার প্রশ্ন উত্তর বিষয় অনুসারে এখানে দেওয়া হলো। এছাড়াও pdf


WB TET 2023 Answer Key 2023 - প্রাইমারি টেট প্রশ্ন উত্তর 2023


CDP Answers - শিশুবিকাশ ও শিখন বিদ্যা



 বাংলা প্রাইমারি টেট উত্তর ২০২৩



ইংরেজি প্রাইমারি টেট উত্তর ২০২৩


অংক প্রাইমারি টেট উত্তর ২০২৩


পরিবেশ বিদ্যা প্রাইমারি টেট উত্তর ২০২৩




Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই

Sarkari Suvidha Featured

১০০ দিনের কাজের টাকা কবে ঢুকবে তারিখ ঘোষণা করলো রাজ্যসরকার । 100 Day Work Payment Date West Bengal

100 Day Work Payment Date West Bengal : ১০০ দিনের কাজের টাকা কবে ডুকবে তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী ২১ ফেব্রুয়ারী...