Indian Army Recruitment 2022: ১৯১টি শুন্যপদে আর্মি সেনা নিয়োগ | আবেদনের শেষ তারিখ ২৮শে আগস্ট |

Indian Army Recruitment 2022: ১৯১টি শুন্যপদে আর্মি সেনা নিয়োগ

India Army Recruitment : ইন্ডিয়ানা আর্মির শর্ট সার্ভিস কমিশনের (SSC) টেকনিক্যাল পদের জন্য ১৯১টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৬ শে জুলাই ২০২২ থেকে এবং আবেদন প্রক্রিয়া চলবে ২৮শে আগস্ট ২০২২ পযন্ত।


এই পোস্টের জন্য যোগ্য? সে সম্পর্কে বিস্তারিত আলোচনার আজকের এই প্রতিবেদনটিতে।


ভারতীয় আর্মিতে ১৯১টি পদে সেনা নিয়োগ 2022 


শর্ট সার্ভিস কমিশনে (SSC) ১৯১ জন সেনা কে নিয়োগ করা হবে। তার মধ্যে টেকনিক্যাল পদে ১৭৫ জন পুরুষ এবং ১৪ জন মহিলা আসন ছাড়াও আর্মি জওয়ান বিধবাদের জন্য নন-টেকনিক্যাল পদে রয়েছে ২টি আসন।


পোস্ট এর নাম

India Army টেকনিক্যাল ও নন-টেকনিক্যাল।

মোট শুন্যপদ

১৯১টি

টেকনিক্যাল

১৭৫ জন পুরুষ ও ১৪ জন মহিলা।

নন-টেকনিক্যাল

২ টি।

আবেদন শুরুর তারিখ

২৬ শে জুলাই ২০২২

আবেদনের শেষ তারিখ

২৮শে আগস্ট ২০২২


শিক্ষাগত যোগ্যতা

ইন্ডিয়ান আর্মির টেকনিক্যাল পদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই  ইঞ্জিনিয়ার হতে হবে। সেক্ষত্রে পুরুষ ও মহিলা উভয়েরই B. E/B. Tech উত্তীন হওয়া জরুরী , তবে আর্মি বিধবারা স্নাতক হলেই নন টেকনিক্যাল পদের জন্য আবেদন করতে পারবেন। তবে একমাত্র ভারতীয় রাই এই পদের জন্য আবেদনের যোগ্য।

বয়সসীমা 

SSC টেকনিক্যাল পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়সসীমা ২০থেকে ২৭ বছর এর মধ্যে হতে হবে। এবং নন -টেকনিক্যাল এর জন্য বয়সমীমা ৩৫ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি 

এই পদের জন্য আপনি সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করতে পারবেন। এই পদে আবেদনের জন্য কোনো ফি এর দরকার হয়না।অনলাইনে আবেদন করার জন্য আপনাকে ইন্ডিয়ান আর্মির joinindianarmy.nic.in এই ওয়েবসাইটে আসতে হবে । এছাড়ও বিস্তারিত জানতে ইন্ডিয়ান আর্মির অফিসাইল ওয়েবসাইটে যোগাযোগ করতে পারেন।

নির্বাচন পদ্ধতি 

আবেদন পত্র যাচাই  হয়ে গেলে চাকরীপ্রার্থী দের PET, SSB Interview ও Medical exam দিতে হবে। এবং সেখানে সফল হলে প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পূর্ণ করা হয়।


Important Links 


Apply Online

Registration & Apply 

Official notification 

PDF

Official website 

joinindianarmy.nic.in

Home 

Click here 


Comments Below

If You Any Questions or Any Suggestions


কোন মন্তব্য নেই

Sarkari Suvidha Featured

১০০ দিনের কাজের টাকা কবে ঢুকবে তারিখ ঘোষণা করলো রাজ্যসরকার । 100 Day Work Payment Date West Bengal

100 Day Work Payment Date West Bengal : ১০০ দিনের কাজের টাকা কবে ডুকবে তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী ২১ ফেব্রুয়ারী...